Sunday, August 25, 2019

সাংবাদিক ইলিয়াস হোসাইন কেনো আজ আমেরিকায়?

মেধা ও মননের শৈল্পীক সাহসিকতার সাংবাদিক ইলিয়াস হােসেন চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার ছেলে। ইলিয়াস হােসেন বর্তমানে আমারিকাতে অবস্থান করছেন । তিনি একুশে টেলিভিশনের অপরাধ বিষয়ক জনপ্রিয় অনুষ্ঠান ' একুশের চোখ এর উপস্থাপক ও সাংবাদিক হিসেবে কাজ করতেন। নিজেকে প্রতিষ্ঠিত করেছেন এক সুউচ্চ মহিমায় । তার সাহসিকতায় সমাজের অনেক অপরাধের চিত্র উঠে এসেছে একুশের চোখে ' , টেলিভিশনে ভেসে উঠেছে নিখাদ বাস্তবতা । মেধাবী এ সাংবাদিক একুশে টেলিভিশনের মালিকানা পরিবর্তনের পর থেকে আর কাজ করেননি । তবে আমরা আশাবাদী দ্রুত তিনি দেশে অথবা দেশের বাইরের কোনাে টেলিভিশনে কাজ করবেন ।কিন্তু কোন কারণে তিনি আমেরিকায় আসুন জেনে নেই-
জানা যায়, ২০১৩ সালের ২১ নভেম্বর একুশে টিভিতে ‘একুশের চোখ’ অনুষ্ঠানে ‘শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনা চোরাচালান’ নিয়ে একটি প্রতিবেদন প্রচারিত হয়।

এ ঘটনায় ২০১৪ সালের ১৮ ফেব্রুয়ারি একুশে টেলিভিশনের তৎকালীন চেয়ারম্যান আবদুস সালামসহ তিনজনের বিরুদ্ধে আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদর দপ্তরের তৎকালীন অতিরিক্ত ডিআইজি হাসান উল হায়দার আদালতে দণ্ডবিধির ৫০০ ধারায় মামলা করেন।

সে মামলায় আবদুস সালামকে বাদ দিয়ে ইলিয়াস হোসেন ও অখিল পোদ্দারের বিরুদ্ধে অভিযোগ আমলে নেন আদালত।

পরবর্তী সময়ে অখিল পোদ্দার মামলায় আদালত থেকে জামিন নেন।
আর তখনি পরিবর্তন করা হয় একুশে টেলিভিশনের মালিকানা আর ইলিয়াস পারি জমান আমেরিকা।  প্রায় ৪ বছর পর সোসাল মিডিয়ায় দেখা দেন ।সাথে নিয়ে আসেন সেরা সত্য ইতিহাস।       

No comments:

Post a Comment